ইউক্রেনে দুই ব্রিটিশ যোদ্ধাকে আটক করল রাশিয়া - Tara News Bengali - International National and Only Real Newz In Bengali

Breaking

লোকাল ট্রেন চালুর দাবিতে ধুন্দুমার, কাল থেকে এখন পর্যন্ত চলছে অবরোধ ও জটলা...
Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

ইউক্রেনে দুই ব্রিটিশ যোদ্ধাকে আটক করল রাশিয়া

 

আদতে ব্রিটেনের নটিঙ্ঘ্যামশায়ারের বাসিন্দা আস্লিন জানিয়েছেন,তিনি ২০১৮ সালে ইউক্রেন সেনার মেরিনস বাহিনীতে যোগ দিয়েছিলেন।

ইউক্রেনে দুই ব্রিটিশ সেনা কে বন্দি করেছে রাশিয়ার সেনা।মস্কোর দাবি,ইউক্রেন ফৌজের হয়ে লড়াই করতে এসেছিল শন পিনার ও এইডেন আসলিন নামে ওই দুই ব্রিটিশ যোদ্ধা।

রাশিয়ার সরকারি টেলিভিশ্ন ওই মারিয়ুপোল ষরে বন্দি দুই ব্রিটিশ যোদ্ধার ছবি প্রকাশ করেছে।অভিযোগ করা হয়েছে,সরকার রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করে ব্রিটেনের প্রধান মন্ত্রী বরিস জনসন গোপনে সামরিক সাহায্য করছেন ইউক্রেনকে।যদিও রুশ সেনার কাছে আত্বসমর্পনকারি আসলিন জানিয়েছেন,তিনি ২০১৮ সালে ইউক্রেন সেনার মেরিনস বাহিনিত যোগ দিয়েছিলেন।আদতে ব্রিটেনের নটিংহ্যামশায়ারের বাসিন্দা ওই যোদ্ধার দাবি,বেশ কিছু দিন আগেই তিনি ইউক্রেনের নাগরিত্ব চেয়ে জেলেন্সকির সরকারের কাছে আবেদন জানিয়েছিলেন।

আর এক বন্দি যোদ্ধা পিনার জানিয়েছেন গত পাঁচ সপ্তাহ ধরে তিনি মারিয়ুপোলে ইউক্রেন মেরিনস বাহিনীর হয়ে রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করছিলেন।দুই ব্রিটিশ যোদ্ধার মুক্তির বিনিময়ে ইউক্রেনে রুশ পন্থী শিল্পপতি ভিক্টর কে মুক্তির শর্ত দিয়েছেন পুতিন সরকার।রাশিয়ার পক্ষে কাজ করার অভিযোগে ভিক্টরকে বন্দি করেছিল ইউক্রেন সরকার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Top Ad

Responsive Ads Here