রাশিয়া ইউক্রেন শান্তি আলোচনা সফল করতে মিড প্রস্তাব আরব যুবরাজ সলমনের - Tara News Bengali - International National and Only Real Newz In Bengali

Breaking

লোকাল ট্রেন চালুর দাবিতে ধুন্দুমার, কাল থেকে এখন পর্যন্ত চলছে অবরোধ ও জটলা...
Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, ৪ মার্চ, ২০২২

রাশিয়া ইউক্রেন শান্তি আলোচনা সফল করতে মিড প্রস্তাব আরব যুবরাজ সলমনের

গত রাতে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে ফোনে কথা বলেন আরব যুবরাজ অনেকটা সময় ধরে।বিভিন্ন বিষয়ে আলোচনা হয় দুজনের মধ্যে।ফোনে কথা বলার সময় পুতিন কে শান্তির প্রস্তাব দেন আরব যুবরাজ। এমনটা খবর পাওয়া গেছে। 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামাতে আলোচনায় মধ্যস্থতাকারি হওয়ার প্রস্তাব দিলেন আরব যুবরাজ মহম্মদ বিন সলমন।গত রাতে পুতিনের সঙ্গে ফোনে আলোচনা করার সময় সলমন  এই প্রস্তাব দেন।তেল সরবরাহকারী রাষ্ট্র গোষ্ঠী অপেক এর অন্যতম সদস্য আরব।দুই দেশের কূটনৈতিক ও বাণিজ্যিক যোগাযোগও দীর্ঘ দিনের।তিনি পুতিনকে ফোনে জানিয়েছেন মস্কোর স্বার্থ অক্ষুণ্ণ রেখে সমস্যার সমাধানের পথ খোজার প্রয়াসে সামিল হতে চান সলমন।

রাশিয়া ইউক্রেন যুদ্ধের ফলে ইতি মধ্যে সেঞ্চুরি হাকিয়েছে কাচা তেল।এক সপ্তাহের মধ্য তা ১১৩ ডলার হয়েছে। গত দিন তা বেরে ১২০ ডলার প্রতি বেরেল।এই অবস্থাই রাশিয়ার পাশাপাশি আরব সহ পশ্চিম এশিয়া এবং আফ্রিকার দেশগুলি অর্থনীতি ধাক্কা খেতে পারে বলে আশঙ্কা। তাই সলমন তেল রপ্তানি কারক রাষ্ট্র গোষ্ঠীর স্বার্থে যুদ্ধ থামানর আবেদন জানিয়েছে পুতিনের কাছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Top Ad

Responsive Ads Here